কেন মুসলিম সম্প্রদারের উপরই অন্যায়-অবিচার করা হচ্ছে?’ প্রশ্ন ক্রিকেটার শহীদ আফ্রিদির

‘বারবার কেন মুসলিম সম্প্রদারের উপরই অন্যায়-অবিচার করা হচ্ছে?’ এমন প্রশ্ন তুলেছেন পাকিস্তানের কিংবদন্তি ক্রিকেটার শহীদ আফ্রিদি।

শহীদ আফ্রিদি বলেন, সমস্যা শুধু কাশ্মীরের নয়। এর সমাধানে বিশ্বের সব মুসলিমকে এক হওয়ার আহ্বান জানান পাকিস্তান ক্রিকেট দলের সাবেক অধিনায়ক । তিনি আরও বলেন, সারা বিশ্বে যেখানেই মানুষের ওপর অন্যায়-অবিচার হবে পাকিস্তানিরা সোচ্চার হবে, প্রতিবাদ করবে।শহীদ আফ্রিদি প্রায়ই নির্যাতিত-নিপীড়িত মানুষের পক্ষে কথা বলেন। বিশেষ করে কাশ্মীর ও ফিলিস্তিন ইস্যুতে সোচ্চার তিনি।ভারতের উগ্র হিন্দুত্ববাদি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সমালোচনাও করেছেন আফ্রিদি।

পরিস্থিতি খতিয়ে দেখতে কাশ্মীরে যাওয়ার ঘোষণা দিলেন ভারতের প্রধান বিচারপতি!…ভারতের দখলকৃত কাশ্মীরের বর্তমান পরিস্থিতি পর্যবেক্ষণ করতে সেখানে যাওয়ার ঘোষণা দিয়েছেন দেশটির ভারতের প্রধান বিচারপতি রঞ্জন গগৈ।

এক শিশু অধিকার কর্মীর অভিযোগ, তারা জম্মু ও কাশ্মীর হাইকোর্টের দ্বারস্থ হতে পারছেন না। বিষয়টি খতিয়ে দেখতে তিনি জম্মু ও কাশ্মীরে যেতে পারেন বলে জানিয়েছেন প্রধান বিচারপতি।

শীর্ষ আদালতে শুনানি হয় শিশু অধিকার কর্মী এণাক্ষী গঙ্গোপাধ্যায়ের। তার অভিযোগ, রাজ্যে ছয় থেকে আঠেরো বছরের শিশু থেকে কিশোরীদের কাঠিন্যের মুখোমুখি হতে হচ্ছে।শুনানির সময় প্রধান বিচারপতি বলেন, ‘এই বিষয়টি হাইকোর্টও খতিয়ে দেখতে পারে।’ এরপর এণাক্ষী গঙ্গোপাধ্যায়ের আইনজীবী বলেন, ‘হাইকোর্টে যাওয়াটা কঠিন হয়ে গিয়েছে।

পরে প্রধান বিচারপতি রঞ্জন গগৈ বলেন, ‘জম্মু ও কাশ্মীর হাইকোর্টে যাওয়া কেন কঠিন ‌হয়ে গিয়েছে? কেউ কি পথে বাধা হচ্ছে? আমরা জানতে চাই প্রধান বিচারপতির (হাইকোর্টের ) থেকে। প্রয়োজন পড়লে আমি জম্মু ও কাশ্মীর হাইকোর্টে যাব।’

 

খবর এনডি টিভির

174 Views

Leave a Replay

এই বিভাগের জনপ্রিয় সব খবর পড়ুন

সর্বমোট

আক্রান্ত
৩৫২,১৭৮
সুস্থ
২৬০,৭৯০
মৃত্যু
৫,০০৭
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
১,৫৫৭
সুস্থ
২,০৭৩
মৃত্যু
২৮
স্পন্সর: একতা হোস্ট

Follow Us

সর্বশেষ