ক্লপের যে গুণ ‘বড় ভক্ত’ বানিয়েছে ডু প্লেসিসকে

ফুটবলের খুব একটা ভক্ত নন দক্ষিণ আফ্রিকা অধিনায়ক ফাফ ডু প্লেসিস। তাই কোনো কোচের প্রতিও তার খুব একটা আকর্ষণ নেই। কিন্তু এমন কী হলো যে প্রোটিয়া অধিনায়ক লিভারপুল কোচ ইয়ুর্গেন ক্লপের বড় ভক্ত হয়ে গেছেন!

এমন আকস্মিক পরিবর্তনের কারণ লিভারপুল কোচ ইয়ুর্গেন ক্লপের অসাধারণ ব্যক্তিত্ব! নভেম্বরে আকস্মিক এক সফরে দক্ষিণ আফ্রিকায় গিয়েছিলেন লিভারপুলের কোচ। কেপটাউনে তখন তার সঙ্গে একটি রেস্তোঁরায় দেখা হয়ে যায় ডু প্লেসিসের। প্রোটিয়া অধিনায়কের সঙ্গে তখন বসেছিলেন দক্ষিণ আফ্রিকার রাগবি দলের অধিনায়ক সিয়া কলিসি।

আকস্মিক সেই সাক্ষাতে ক্লপ ঠিকই কলিসিকে চিনতে পেরেছিলেন। কীভাবে? রাগবির ভক্ত ক্লপ মাত্র ১০দিন আগে জাপানে হওয়া রাগবি বিশ্বকাপ জেতা দলটিকে নিজের চোখেই টিভিতে ট্রফি উঁচিয়ে ধরতে দেখেছিলেন। তাই বিশ্বকাপ জেতা অধিনায়ক কলিসির সঙ্গে দেখা হওয়ার পর তাকে অভিনন্দন জানাতে ভোলেননি ক্লপ। যদিও ফাফ ডু প্লেসিসকে তিনি চিনতে পারেননি।

সেই আকস্মিক সাক্ষাতের কথা মঙ্গলবার সংবাদ সম্মেলনে জানিয়েছেন প্রোটিয়া অধিনায়ক, ‘তিনি আমাকে চিনতে পারেননি। তবে তিনি ক্রিকেট দেখেন। এমনকি লিভারপুলের ওরাও বিশ্বকাপে ইংল্যান্ড কত ভালো খেলেছিল সেটা দেখেছিল।’

ডু প্লেসিস ফুটবলের প্রতি তেমন আগ্রহ না রাখলেও সেই সাক্ষাতের ছবিটি ইন্সটাগ্রামে পোস্ট করেছিলেন। কলিসি পোস্টের নিচে সেরা মুহূর্ত বলে- মন্তব্যও করেছিলেন। সেই প্লেসিসকেই অসাধারণ ব্যক্তিত্বের গুণে কাছে টানতে পেরেছেন ক্লপ। তাই এখন তার ভীষণ ভক্ত ডু প্লেসিস, ‘এত বিখ্যাত হয়েও তিনি অসাধারণ একজন মানুষ। আমার কাছে মনে হয় এটাই নেতৃত্বগুণ। মানুষের সঙ্গে যোগাযোগ করা, তাদের সঙ্গে সুসম্পর্ক রাখা- তাই আমি তার বড় ভক্ত হয়ে গেছি।’

97 Views

Leave a Replay

এই বিভাগের জনপ্রিয় সব খবর পড়ুন

Follow Us

সর্বশেষ