জিম্বাবুয়ে সিরিজই কী শেষ মাশরাফির?

আগামী মাসে বাংলাদেশ সফরে আসছে জিম্বাবুয়ে। পূর্ব নির্ধারিত সূচি অনুযায়ী, আসছে মার্চে এখানে আসার কথা ছিল তাদের। কিন্তু ওই সময় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে ঢাকায় দুটি প্রীতি আন্তর্জাতিক টি-২০ ম্যাচ হবে।

এজন্য সিরিজটি এগিয়ে আনার পরিকল্পনা করছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এতে আলোচনায় চলে এসেছেন জাতীয় দলের ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। প্রশ্ন উঠেছে, ওই সিরিজ দিয়েই কী আন্তর্জাতিক ক্যারিয়ারের ইতি টানবেন তিনি?

অবশ্য বিসিবির পক্ষ থেকে জানানো হয়েছে, অবসরের সিদ্বান্ত মাশরাফি নিজেই নেবেন।এবারের বাংলাদেশ সফরে ১টি টেস্ট ও ৫টি টি-টোয়েন্টি ম্যাচ খেলার সূচি রয়েছে জিম্বাবুয়ের। তবে ম্যাশের জন্য ওই সিরিজে দুটি ওয়ানডে রাখার পরিকল্পনা রয়েছে বোর্ডের।

গেল মে’তে ইংল্যান্ড বিশ্বকাপে সবশেষ ওয়ানডে খেলেন মাশরাফি। এরপর শ্রীলংকার বিপক্ষে ৩ ম্যাচ ওয়ানডে সিরিজ খেলার জন্য প্রস্তুত ছিলেন তিনি। কিন্তু শেষ মুহূর্তে ইনজুরিতে পড়ে সিরিজ থেকে ছিটকে পড়েন নড়াইল এক্সপ্রেস।

অবশ্য বিশ্বকাপেই অবসর নেয়ার কথা ছিল মাশরাফির। কিন্তু বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বলেন, দেশের মাটিতেই অবসর নেবেন বাংলাদেশের সর্বকালের সফল অধিনায়ক। প্রয়োজন হলে তার জন্য বিশেষ ওয়ানডে আয়োজন করা হবে। ২০০৯ সালে সবশেষ টেস্ট খেলেন মাশরাফি। ইতিমধ্যে টি-টোয়েন্টি থেকে অবসর নিয়েছেন তিনি। জাতীয় দলের হয়ে শুধু ওয়ানডে খেলছেন ক্যাপ্টেন ফ্যান্টাস্টিক।

বিশ্বকাপের পর দেশের মাটিতে কোনো আন্তর্জাতিক ওয়ানডে ম্যাচ খেলেনি বাংলাদেশ। তবে শ্রীলংকার মাটিতে ৩ ম্যাচ সিরিজ খেলেছে টাইগাররা। ওই সিরিজে হোয়াইটওয়াশ হয় তারা।

তবে আনুষ্ঠানিকভাবে মাশরাফির অবসর নিয়ে কিছু বলেনি বিসিবি। তার ব্যাপারে মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস জানান, মাশরাফির অবসর নিয়ে আমরা কোনো সিদ্বান্ত নিতে পারি না। এমন সিদ্বান্ত তার নিজেরই নেয়া উচিত।আর আমাদের কাছ থেকে জাঁকজমকপূর্ণ বিদায় ওর প্রাপ্য।

79 Views

Leave a Replay

এই বিভাগের জনপ্রিয় সব খবর পড়ুন

Follow Us

সর্বশেষ