নবীনদের নতুনত্বের উচ্ছ্বাস তিতুমীরে

নতুন বছরে নতুন শিক্ষাপ্রতিষ্ঠানে ভর্তি হয়েছেন নতুন শিক্ষার্থীরা। নতুন বছরে নতুন প্রতিষ্ঠানে পথ চলা কেবল শুরু নবীনদের। নতুন ক্যাম্পাস কে ঘিরে চলছে নানা জলপানা কল্পনা। আবার অল্প পরিচয়ে চলে বন্ধুদের সাথে আড্ডা খুনসুটি। কেও বা আবার নতুন বন্ধুদের সাথে ক্যাম্পাসের প্রথম দিনটি সৃতির পাতায় রেখে দিতে তুলছে স্থিরচিত্র।

বিশ্ববিদ্যালয়ের ভর্তি যুদ্ধকে জয় করে ঢাবি অধিভূক্ত সাত কলেজের শিক্ষার্থীরা নিজের পছন্দের শিক্ষাপ্রতিষ্ঠানে পেরেছেন ভর্তি হতে । তারই ধারাবাহিকতায় সরেজমিনে দেখা মিলে তিতুমীর কলেজ নবীন শিক্ষার্থীদের আনাগোনা।

গত (সোমবার) সরাকারি তিতুমীর কলেজে কয়েকটি বিভাগে শুরু হয়েছে বিশ্ববিদ্যালয় পরিচিতির মূলক ক্লাস ওয়ারিয়েন্টেশন। নতুন শিক্ষকদের সাথে পরিচয় পর্বের সাথে ছিল নতুন বিশ্ববিদ্যালয়কে নতুন করে জানার। নতুন করে নতুন বন্ধুত্বের চেনার।

সরেজমিনে কথা হয় একজন নবীন শিক্ষার্থীর সাথে। নতুন ক্যাম্পাস সম্পর্কে তার অভিঙ্গতা সম্পর্কে জানতে চাওয়া হলে তিনি বলেন, নতুন পরিবেশে নতুন মানুষদের সাথে প্রথম পরিচয়ে ইতস্তবোধ লাগলেও নতুন বন্ধুদের বন্ধুসুলভ আচরণ তাদের সাথে মিশতে সহায়তা করেছে।
নতুন ক্যাম্পাস মানে নিজের একটি আপন আঙ্গিনা। বন্ধুদের সাথে আড্ডার আহাজারি। ক্যাম্পাসের মাঠ জুরে দেখা মিলে ক্রিড়া প্রেমিদের খেলাধুলা। ক্যাম্পাসের মূল ফটক থেকে শুরু করে শেখ রাসেল পুষ্পকানন, বিজ্ঞান ভবন কিংবা কলা ভাবন সব কিছুই মনে হয় নিজ নিবাস।

139 Views

Leave a Replay

এই বিভাগের জনপ্রিয় সব খবর পড়ুন

Follow Us

সর্বশেষ