বাঁচতে চায় পঞ্চম শ্রেণীর মেধাবী ছাত্রী শিথী

শিয়াবুন নাহার শিথীর এগারো বছর বয়স। পঞ্চম শ্রেণির শিক্ষার্থী সে। যে বয়সে বই-খাতা নিয়ে বিদ্যালয়ে যাওয়ার কথা, বন্ধুদের সঙ্গে খেলাধুলা করার কথা, হৈ-হুল্লোড়ে পুরো বাড়ি মাতিয়ে রাখার কথা; সেই বয়সেই দুরারোগ্য ব্যাধি লিভার সিরোসিসে (লিভার ক্যানসার) আক্রান্ত হয়ে বিছানায় কাতড়াচ্ছে সে। ঠিকমতো চলাচলও করতে পারছে না। এদিকে, আর্থিক সংকটের কারণে চিকিৎসা বাধাগ্রস্ত হওয়ায় দিন দিন জটিলতা বাড়ছে।

শিথীর বাবা গণমাধ্যমকর্মী শাহজাহান কবির বলেন, ‘মেয়ের শরীর ফুলে যাচ্ছে। এমনকি শরীরের কোনো অংশে সামান্য আঘাত পেলেই, ওই অংশ কালো হয়ে যায়। রক্তের প্লাটিলেট পাল্টাতে হচ্ছে। ইতোমধ্যে শরীরের বিভিন্ন অংশে পানি জমতে শুরু হয়েছে।’ মেডিকেল বোর্ড বিশেষজ্ঞদের বরাত দিয়ে তিনি জানান, শিথীকে দ্রুত বিদেশে নিয়ে উন্নত চিকিৎসা করাতে হবে। এ জন্য অন্তত প্রায় অর্ধকোটি টাকা প্রয়োজন।

শাহজাহান কবির সামান্য বেতনের চাকরি করেন। সন্তানকে সুস্থ করে তুলতে ইতোমধ্যে ঋণ করেছেন। তবে তার পক্ষে অর্ধকোটি টাকা জোগাড় করা কোনোভাবেই সম্ভব নয়। তাই শিথীকে বাঁচাতে সমাজের হৃদয়বান ও বিত্তবানদের কাছে আর্থিক সহযোগিতার আহ্বান জানিয়েছেন তিনি। সাহায্য পাঠানোর ঠিকানা : মোবাশ্বেরা আক্তার। সঞ্চয়ী হিসাব নম্বর- ২৫৫.১৫১.১৮৯৫৬, ডাচ্‌-বাংলা ব্যাংক লিমিটেড, পান্থপথ শাখা, ঢাকা। (বিকাশ নম্বর ০১৭২৩০২২২১৯ পারসোনাল)।

89 Views

Leave a Replay

এই বিভাগের জনপ্রিয় সব খবর পড়ুন

Follow Us

সর্বশেষ