মহান জাতীয় নেতা মাওলানা আব্দুর রশীদ তর্কবাগীশের ৩৪ তম মৃত্যুবার্ষিকী পালিত

মহান জাতীয় নেতা মাওলানা আব্দুর রশীদ তর্কবাগীশ এর ৩৪ তম মৃত্যু বার্ষিকী উপলক্ষে বাংলাদেশ গণ আজাদী লীগের উদ্যোগে ২০ আগষ্ট ২০২০ বেলা ১২টায় বনানীর সামরিক কবরস্থানে তর্কবাগীশ এর মাজারে এক খতমে কোরআান, মিলাদ মাহফিল ও মুনাজাত অনুষ্ঠিত হয়। মিলাদ মাহিফল ও দোয়া শেষে উপস্থিত লোকজন সহ কবর স্থানের আশেপাশের দরিদ্রদের মাঝে তবরক বিতরণ করা হয়।
বাংলাদেশ গণ আজাদী লীগের কেন্দ্রিয় কমিটির মহাসচিব মুহাম্মদ আতা উল্যাহ খান, সহ-সভাপতি প্রফেসার আমিনুর রহমান, প্রেসিডিয়াম সদস্য মুহাম্মদ নাঈম হাসান, লায়ন আলহাজ্ব রুহুল আমিন চিশতি, মোঃ হারুন অর রশীদ, আলহজ্ব মোঃ আকবর হোসেন, মোঃ জাকির হোসেন, যুগ্ন মহাসচিব মোঃ আবদুল হাই সবুজ, জহিরুল ইসলাম মিঠু সাংগঠনিক সম্পাদক এহতেছামুল হক রুবেল এর নেতৃত্বে কেন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দ বেলা ১২টায় ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

মহাজোট এর শরীক বাংলাদেশ ন্যাপের পক্ষে মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া এর নেতৃত্বে, বাংলাদেশ জনতা লীগের পক্ষে চেয়াম্যান শেখ ওসমান গণি বেলাল, তর্কবাগীশ পরিষদের পক্ষে মুহাম্মদ নাঈম হাসান এর নেতৃত্বে, সোসাইটি ফর এনলাইটিং ন্যাশন এর পক্ষে ড. শরীফ সাকীর নেতৃত্বে নেতৃবৃন্দ ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

এছাড়াও উপস্থিত ছিলেন- দপ্তর সম্পাদক তাজুল ইসলাম লিটন, কেন্দ্রীয় কমিটির সদস্য খোন্দকার মোঃ সাইফুল আলম সবুজ, ইঞ্জিঃ মোঃ আলমগীর হোসেন, সমাজ কল্যাণ সম্পাদক মোঃ আলী জিন্নাহ, কেন্দ্রীয় নেতা মোঃ সহিদুল আসলাম, মোঃ শফিকুল ইসলাম, যুবনেতা মোঃ মোস্তফা, মোঃ সদ্দাম হোসেন মুন্না, মোহাম্মদ ইয়াছিন সহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

দোয়া ও মুনাজাত পরিচালনা করেন আলহজ্জ হযরত মালানা ক্বরী মুজিবুর রহমান ফরায়েজী।
এছাড়াও বাংলাদেশ গণ আজাদী লীগের অঙ্গ ও সহযোগী সংগঠনের পক্ষ থেকে এবং বিভিন্ন রাজনৈতিক , সামাজিক ও সাংস্কৃতি সংগঠনের পক্ষ থেকে ফুলের শ্রদ্ধা জানানো হয় ।
তর্কবাগীশ এর জন্মস্থান সিরাজগঞ্জ সহ দেশের বিভিন্ন জেলায় বাংলাদেশ গণ আজাদী লীগের অঙ্গ ও সহযোগী সংগঠনের পক্ষ থেকে দোয়া মাহফিল ও স্মরণ সভা অনুষ্ঠিত হয়।

১৯৮৬ সালের ২০ আগস্ট এই দিনে মহান জাতীয় নেতা মাওলানা আব্দুর রশিদ তর্কবাগীশ ইন্তেকাল করেন ।
মাওলানা আব্দুর রশিদ তর্কবাগীশ ১৯০০ সালের ২৭ নভেম্বর সিরাজগঞ্জ জেলার উল্লাপাড়া উপজেলার তারুটিয়া গ্রামের এক আধ্যাতিক মুসলিম পরিবারে জন্ম গ্রহন করেন।

48 Views

Leave a Replay

এই বিভাগের জনপ্রিয় সব খবর পড়ুন

সর্বমোট

আক্রান্ত
৩৫২,১৭৮
সুস্থ
২৬০,৭৯০
মৃত্যু
৫,০০৭
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
১,৫৫৭
সুস্থ
২,০৭৩
মৃত্যু
২৮
স্পন্সর: একতা হোস্ট

Follow Us

সর্বশেষ